শিবপুরে বেড়া দিয়ে দশ পরিবারের যাতায়াত পথ বন্ধের অভিযোগ

০১ জুন ২০২১, ১২:০৯ পিএম | আপডেট: ১৮ অক্টোবর ২০২১, ০৬:২৩ পিএম


শিবপুরে বেড়া দিয়ে দশ পরিবারের যাতায়াত পথ বন্ধের অভিযোগ

শেখ মানিক:

নরসিংদীর শিবপুর উপজেলার জয়নগর ইউনিয়নের কামরাব দাসপাড়া গ্রামে বেড়া দিয়ে দশটি পরিবারের চলাচলের পথ বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগি পরিবার। জিআই তারের বেড়া দিয়ে এসব পরিবারের যাতায়াত পথ বন্ধ করে দেয়ায় এক প্রকার গৃহবন্ধী হয়ে আছেন পরিবারগুলোর সদস্যরা। এ নিয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের নিরব ভূমিকায় বিষয়টি কোনো প্রকার সমাধান না হওয়ায় অসহায়ত্ব জীবনযাপন করছে ভুক্তভোগী পরিবারগুলো।

ভুক্তভোগী আমেনা বেগম জানান, এই জমির মালিক ছিলেন হিন্দু লোক। এখন জমির প্রকৃত মালিক কেউ না। আমরা এই জমির উপর দিয়ে চলাচল করতাম এখন মৃত আবদুল গনি মহাজনের ছেলে টুটুল, সালাম, ও নজরুলসহ লোকজন নিয়ে চলাচলের পথ না দিয়ে জমির চারপাশে তারের বেড়া দিয়ে বন্ধ করে দিয়েছেন।

এ বিষয়ে গৃহবন্ধি পরিবারের অন্যান্য লোকজন বলেন, আমাদের বাড়ীর চারপাশে বন্ধ, বিকল্প কোন চলাচলের পথ নেই। আমরা গরু, ছাগল, রিক্সা নিয়ে বাইরে যেতে পারছি না, আমাদেরকে এ গৃহবন্ধি অবস্থা থেকে উদ্ধার করার জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

এ বিষয়ে প্রতিপক্ষ পরিবারের সদস্য টুটুলের সাথে কথা হলে তিনি বলেন, এটা আমার পৈত্রিক সম্পত্তি, তাদেরকে অনেক সুযোগ দেওয়া হয়েছে। ভোগ করেছে এ সুযোগ আর দেয়া হবে না। বেড়া দিয়ে জমিতে ফসল করা হবে। তারা আমাদের ক্ষতি করার পায়তারা চালাচ্ছে।



এই বিভাগের আরও