শিবপুরে শিয়ালের আক্রমণে ১৮ জন আহত

০৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:৫৯ পিএম | আপডেট: ৩০ মার্চ ২০২৩, ০৪:২৮ এএম


শিবপুরে শিয়ালের আক্রমণে ১৮ জন আহত

শেখ মানিক:

নরসিংদীর শিবপুরে শিয়ালের আক্রমণে শিশু, বৃদ্ধ ও নারীসহ তিন গ্রামের অন্তত ১৮ জন আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার (৭ফেব্রুয়ারি) রাত সাড়ে  ১০ দিকে উপজেলার সৈয়দেরগাঁও, আব্দুলখানা ও ধানুয়া উত্তরপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, শিবপুর আব্দুলখানা গ্রামের রতন চন্দ্র বর্মণ (৩০) খোকন (২৮), রেখা রানী বর্মণ (২৮), দীপক (১৮), আরতি (৫৫), তানজিদ (১১), আবু সাঈদ (৬০) তাদ্র বর্মণ (৭), মারুফ (২২) নুরজাহান (৫৫)।  আলমগীরের স্ত্রী ভাসানীর (২৭), রেজিয়া (৬০), মিঠুন (২০)সহ ১৮ জন। অন্যদের পরিচয় জানা যায়নি। আহতদের কে শিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে জেলা হাসপাতালে ভ্যাকসিন নেওয়ার জন্য পাঠানো হয়।

উপজেলার আব্দুলখানা গ্রামে লিটন বর্মণ জানান, গতকাল রাত সাড়ে দশটার দিকে একটি শিয়াল আমাদের মহল্লার যাকে যেখানে পেয়েছে কামড়ে দিয়েছে। এমনকি ঘরের ভিতরে ঢুকেও কামড়ে দিয়ে গেছে। এভাবে আমাদের বাড়ীর আশেপাশের ১৩ জন কে কামড়িছে।

তিনি আরও জানান, শিয়ালের কামড়ে আহতদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে ভ্যাকসিনের জন্য জেলা হাসপাতালে প্রেরণ করা হয়। সেখান থেকে ভ্যাকসিন দিয়ে তাদেরকে বাড়ি নিয়ে আসছি।

অন্যদিকে উপজেলা মাছিমপুর ইউনিয়নের ধানুয়া উত্তরপাড়া গ্রামের জাহাঙ্গীর শেখ জানান, গতকাল রাত ১০ টার দিকে আমার ছোট ভাইয়ের বউসহ আরো চার-পাঁচজনকে পাগলা শিয়াল কামড় দিয়েছে। বর্তমানে এলাকায় শিয়ালের ভয়ে আতংক বিরাজ করছে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা অফিসার ডা: ফারহানা আহমেদ জানান, শিয়ালের কামড়ের আহতদেরকে ভ্যাকসিন না থাকায় প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদেরকে জেলা হাসপাতালে প্রেরণ করা হয়েছে।



এই বিভাগের আরও