শিবপুরে ওরশের নামে অনৈতিক কার্যকলাপ বন্ধের দাবি এলাকাবাসীর

০৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৫১ পিএম | আপডেট: ২৮ এপ্রিল ২০২৪, ০৯:০১ পিএম


শিবপুরে ওরশের নামে অনৈতিক কার্যকলাপ বন্ধের দাবি এলাকাবাসীর

শেখ মানিক:
নরসিংদীর শিবপুর উপজেলার পুটিয়া ইউনিয়নের তেলিয়া দরগাতলা শাহ রহমত উল্লাহ আউলিয়া (রহ) ইয়েমিনী দরবার শরীফ নামের মাজারে ওরশ শরীফের নামে অনৈতিক কার্যকলাপ বন্ধের দাবি জানিয়েছেন এলাকাবাসী। গত বুধবার (৭ ফেব্রুয়ারি) গণস্বাক্ষর সহ উপজেলা প্রশাসকের নিকট দেয়া লিখিত অভিযোগে এ দাবি জানানো হয়।


লিখিত অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দরবার শরীফ নামের ভুয়া মাজারটিতে প্রতি বছর ৮ ও ৯ ফেব্রুয়ারি ওরশের নামে নাচ, নারী-পুরুষের অবাধ মেলামেশা, গান, বাদ্যযন্ত্র বাজানো হয়। এছাড়া ওরশকে ঘিরে মদ, গাঁজার আড্ডাসহ নানা ধরনের অপরাধীদের সমাগম ঘটে। ওরশের নামে শব্দ দূষণ ও পরিবেশ নষ্টের কারণে স্কুল, কলেজের শিক্ষার্থীদের পড়ালেখায় বিঘ্ন ঘটাসহ স্থানীয় মসজিদের মুসল্লীরা বিব্রতকর অবস্থায় পড়েন। ওরশের নামে অনৈতিক কার্যকলাপ হলে আসন্ন এসএসসি পরীক্ষার্থীদের প্রস্তুতিতে বিঘ্ন ঘটবে। ওরশের নামে অসামাজিক কার্যকলাপ বন্ধের জন্য উপজেলা প্রশাসন ও পুলিশ বিভাগের সুদৃষ্টি কামনা করছেন স্থানীয়রা।


তেলিয়া হোসাঈনাবাদ মদিনাতুল উলুম মাদরাসার মুহতামিম মাওলানা আমানুল্লাহ জানান, এখানে কোন সময় কবর বা মাজার ছিল না। কিছুদিন যাবত তারা মাজার তৈরি করে বিভিন্ন ধরনের অসামাজিক কার্যকলাপ করে যাচ্ছে। এলাকাবাসী গণস্বাক্ষরে অভিযোগ দিয়েছে উপজেলা প্রশাসনের নিকট। অনৈতিক কার্যকলাপ বন্ধের দাবি জানানো হয়েছে।


তেলীয়া দরগাতলা গ্রামের হাফেজ মাওলানা শফিকুল ইসলাম জানান, ইয়েমিনী দরবার শরীফ নামের ভুয়া মাজারে ওরশ শরীফের নামে অনৈতিক কার্যকলাপ করা হয়।এখানে কোন কবরও ছিল না। আমরা এলাকাবাসী এসব বন্ধের দাবি জানাচ্ছি।


ইয়েমিনী দরবার শরীফের পরিচালনা কমিটির সভাপতি জসিম উদ্দিন জানান, মাজারে ওরশ শরীফের নামে অনৈতিক কার্যকলাপ হয় না। আমরা একদিন দোয়া মাহফিল ও দ্বিতীয়দিন বাউল গানের আয়োজন করে থাকি।

লিখিত অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মোঃ সজিব ও শিবপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: ফরিদ উদ্দিন।



এই বিভাগের আরও