কৃষক লীগের ১০ম জাতীয় সম্মেলনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

০৬ নভেম্বর ২০১৯, ১২:০৯ পিএম | আপডেট: ১৩ ডিসেম্বর ২০১৯, ০৬:৩৩ পিএম


কৃষক লীগের ১০ম জাতীয় সম্মেলনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগের ১০ম জাতীয় সম্মেলনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বুধবার (৬ নভেম্বর) রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের এই সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বেলা সোয়া ১১টার দিকে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন এবং কবুতর উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন তিনি। এরপর সেখানে নির্মিত অস্থায়ী মঞ্চে অনুষ্ঠানের প্রথম অধিবেশনে পরিবেশন করা হয় কৃষক লীগের ‘কৃষক বাঁচাও দেশ বাঁচাও’ থিম সং পরিবেশনের মধ্য দিয়ে। 

এর আগে সকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে বহনকারী গাড়ি বহরটি সোহরাওয়ার্দী উদ্যানের পৌঁছায়। সেখানে নেতা-কর্মীরা তাকে শুভেচ্ছা জানান। 

কৃষক লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১২ সালের ১৯ জুলাই। সেসময় সাবেক ছাত্রনেতা মোতাহার হোসেন মোল্লাকে সভাপতি ও খোন্দকার শামসুল হক রেজাকে সাধারণ সম্পাদক করা হয়। পরবর্তী সময়ে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ১১১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন।

সোহরাওয়ার্দী উদ্যানে দীর্ঘ আট বছর পর এই সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

প্রধানমন্ত্রীর আসায় সোহরাওয়ার্দী উদ্যানে অবাধ প্রবেশ বন্ধ করে দেয়া হয়েছে। উদ্যানে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। 

এর আগে সকাল থেকে সারা দেশে থেকে কাউন্সিলর ও ডেলিগেটরা জমায়েত হন সম্মেলনস্থলে। সম্মেলন উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যান  নেতা-কর্মীদের পদচারণায় মুখরিত।

অন্যান্যের মধ্যে সম্মেলেনে যোগ দিয়েছেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রঅ ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলির সদস্য ও কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, দুর্যোগ ও ত্রাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপিসহ আরও অনেকে। উপস্থিত আছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। 


বিভাগ : বাংলাদেশ