নরসিংদীতে চাকরি মেলার মাধ্যমে চাকুরি পেলেন ৩০০ জন

২৭ ডিসেম্বর ২০২৩, ০৫:৪০ পিএম | আপডেট: ২০ জুন ২০২৪, ০৫:০৪ এএম


নরসিংদীতে চাকরি মেলার মাধ্যমে চাকুরি পেলেন ৩০০ জন

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে দিনব্যাপী চাকুরি মেলা অনুষ্ঠিত হয়েছে। বুধবার শিবপুরের শাষপুর এলাকায় আয়োজিত মেলায় ১২ টি বেসরকারি প্রতিষ্ঠান অংশ নেয়। সকাল ৯ টা থেকে শুরু হয়ে মেলা চলে বিকেল ৩ টা পর্যন্ত।

নরসিংদী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের আয়োজনে মেলায় মৌখিক পরীক্ষার মাধ্যমে ৭ শত চাকুরী প্রার্থী বাছাই করা হয়। যার মধ্যে ৩০০ জন প্রার্থীকে বেসরকারি প্রতিষ্ঠানের বিভিন্ন ক্যাটাগরিতে চাকুরী দেয়া হয়। মেলার মাধ্যমে চাকুরি পেয়ে খুশি চাকুরি প্রত্যাশীরা।

চাকুরি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে নরসিংদী কারিগরি কেন্দ্রের অধ্যক্ষ নাবিলা নুঝাত, শিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো. সজিবসহ চেস্বার অব কমার্সের সদস্যরা উপস্থিত ছিলেন।

নরসিংদী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ প্রকৌশলী নাবিলা নুঝাত বলেন, নরসিংদীর বেকারদের কর্মসংস্থানের লক্ষ্যে নরসিংদী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে আমরা প্রতি বছরই জব ফেয়ারের আয়োজন করি। এ ধারাবাহিকতায় আজও আমরা এই আয়োজন করেছি। বেকারদের যেন কর্মসংস্থানের সুযোগ হয় এবং কারিগরি শিক্ষায় উদ্বুদ্ধ হয় এজন্য আমাদের এই আয়োজন। আমরা চাকরি প্রত্যাশীদের এক মিলন মেলা তৈরি করেছি, যার মাধ্যমে নরসিংদীর বেকার যুব সমাজের কর্মসংস্থানের সৃষ্টি হবে। প্রতিবছর আমাদের এই চাকুরীর মেলা আয়োজন করার পরিকল্পনা রয়েছে। ২০২২ সালেও আমরা চাকরি মেলা করেছিলাম এবং ওই চাকরির মেলায় প্রায় ৪০০ চাকরি প্রত্যাশীদের চাকরির ব্যবস্থা করতে পেরেছিলাম

 


বিভাগ : অর্থনীতি


এই বিভাগের আরও