২২ হাজরের বেশি পর্নোগ্রাফি ও জুয়ার সাইট বন্ধ করলো বিটিআরসি

০৬ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৯ পিএম | আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৬ পিএম


২২ হাজরের বেশি পর্নোগ্রাফি ও জুয়ার সাইট বন্ধ করলো বিটিআরসি
ফাইল ছবি

তথ্যপ্রযুক্তি ডেস্ক:

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ২২ হাজারের বেশি পর্নোগ্রাফি ও জুয়ার সাইট বন্ধ করেছে। সোমবার (৬ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছে সংস্থাটি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ইতােমধ্যেই ডাক ও টেলিযোগাযােগ মন্ত্রী মোস্তাফা জব্বারের নির্দেশক্রমে বাংলাদেশ থেকে ২২,০০০ এর অধিক পর্নোগ্রাফিক এবং অনলাইন জুয়ার সাইটে প্রবেশ বন্ধ করা হয়েছে।

বিটিআরসি জানায়, দেশে মােবাইলফোন এবং ইন্টারনেটের ব্যবহার বেড়েছে। ইতোমধ্যে চালু হয়েছে থ্রিজি ও ফোর-জি। এছাড়াও সামাজিক যােগাযােগ মাধ্যম সমূহেরও ব্যবহার বৃদ্ধি পেয়েছে। এতে বিভিন্ন ওয়েবসাইট এবং সামাজিক যােগাযােগ মাধ্যম ব্যবহারে ইতিবাচক সুবিধার পাশাপাশি এর অপব্যবহার বাড়ছে। এসব ওয়েবসাইট এবং সামাজিক যােগাযোগ মাধ্যমে সরকারবিরােধী, রাষ্ট্রবিরােধী, সামাজিক, রাজনৈতিক, পর্নোগ্রাফি, সাংস্কৃতিক কিংবা ধর্মীয় বিষয়ে উস্কানিমূলক ও উগ্রবাদী কন্টেন্টসহ বিভিন্ন রকম আপত্তিকর কন্টেন্ট প্রচার করা হচ্ছে যা প্রতিদিন আশঙ্কজনক হারে বৃদ্ধি পাচ্ছে।

এছাড়াও বিটিআরসি জানায়, শিশু ও কিশােররা এসব সামাজিক যোগাযোগ মাধ্যম এবং অনলাইনে গেমস খেলার কারণে তাদের পড়াশােনায় ব্যাঘাত সৃষ্টির পাশাপাশি স্বাভাবিক মানুষিক বিকাশ ব্যাহত হচ্ছে।