নরসিংদীতে দূরপাল্লার আলট্রা ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

২৯ ডিসেম্বর ২০২৩, ০৭:০২ পিএম | আপডেট: ২০ জুন ২০২৪, ০৭:৫৫ এএম


নরসিংদীতে দূরপাল্লার আলট্রা ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

রায়পুরা প্রতিনিধি:

নরসিংদীর রায়পুরায় ‘আল্ট্রা ম্যারাথন দৌড়’প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার 'রায়পুরা রানার এসোসিয়েশন' নামে একটি সংগঠনের আয়োজনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

নরসিংদী পৌর শহরের শিক্ষা চত্বর থেকে ভোর ৫ টা ১৫ মিনিটে দৌড় শুরু হয়ে দুপুর সাড়ে ১২ টায় রায়পুরার নূরপুর মেঘনা নদী তীরে এসে শেষ হয়। সারাদেশ থেকে আসা বিভিন্ন বয়সী অর্ধশতাধিক নারী পুরুষ প্রতিযোগিতায় অংশ নেন।

আয়োজকরা জানান, বিশ্বের কাছে ইতিবাচকভাবে বাংলাদেশকে উপস্থাপন ও নাগরিকদের সুস্থভাবে জীবনযাপনে উৎসাহিত করার জন্য ম্যারাথন দৌড়ের আয়োজন করা হয়।

শুক্রবার সূর্য ওঠার আগে শুরু হয় আল্ট্রা ম্যারাথন দৌড়। অংশগ্রহণকারীরা নরসিংদী শহরের শিক্ষা চত্বর থেকে দৌড় শুরু করেন। রায়পুরা-নরসিংদী সড়কসহ নোয়াদিয়া, পুটিয়া, হাসনাবাদ, কুটির বাজার, যোশর, মরজাল, রায়পুরা, পলাশতলী, জামতলী, বাঙালি নগর, চরসুবুদ্দি, আবদুল্লাহপুর, মল্লিকপুর, নূরপুর,  গ্রামের মেঠো পথ ধরে সবুজে ঘেরা অপূর্ব মনোরম দৃশ্য উপভোগ করতে করতে দৌড়ে ৭৫ বছরের বয়োবৃদ্ধ থেকে শুরু করে তরুণ, তরুণীসহ বিভিন্ন বয়সী মানুষ এ ম্যারাথন দৌড়ে অংশ নেয়। দুপুর সাড়ে ১২ টায় রায়পুরার পলাশতলীর বিরামপুর মেঘনা নদীর তীরবর্তী এসে শেষ হয়। সারাদেশ থেকে আসা চারশত জন প্রতিযোগি দুটি ক্যাটাগরিতে অংশগ্রহণ করেন। ৫০ কিলোমিটার দৌড়ে ৫০ জন অংশ নেন। দৌড়ে ৫ জন বিজয়ী হয়। পরে আয়োজক কমিটির পক্ষ থেকে চ্যাম্পিয়ন ও রানার্স আপ বিজয়ীদের হাতে পুরষ্কার ও সনদ তুলে দেয়া হয়।

ঢাকা থেকে আসা পঞ্চাশোর্দ্ধ দৌড়বিদ আ খ ম হাসান বলেন, আমি ঔষধ কোম্পানির একজন সিইও। দীর্ঘদিন যাবত দৌড়ে দেশের বিভিন্ন প্রান্তে ম্যারাথনে অংশগ্রহণ করে আসছি। দেশ এবং বিদেশের কয়েকটি ম্যারাথনে অংশগ্রহণ করে আসছি। স্বাস্থ্য ভালো রাখতেই বৃদ্ধ বয়সে এসেও এ চেষ্টা। তরুন প্রজন্মের প্রতি পরামর্শ আগামীতে শরীর সুস্থ রাখতে রানার্স হও।


বিভাগ : জীবনযাপন


এই বিভাগের আরও