ছুটির দিনে প্রিয়জনকে সময় দিন

০৪ নভেম্বর ২০২২, ০৮:৪৫ এএম | আপডেট: ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩৫ এএম


ছুটির দিনে প্রিয়জনকে সময় দিন
ছবি: ইন্টারনেট থেকে সংগৃহীত

টাইমস ডেস্ক:
আপনার কাছে ছুটির দিন মানে কী? অফিসে যাওয়ার তাড়া নেই, আলস্যে বিছানায় গড়াগড়ি আর মজার মজার খাবার খাওয়া? কিন্তু তাতে যদি নতুনত্ব আনতে চান এবং স্বামী স্ত্রীর সম্পর্ক আরও মজবুত করতে চান তবে করতে হবে কিছু কাজ।

 

রান্না করুন একসঙ্গে: প্রতিদিন অফিস শেষে ঘরে ফিরে রান্নাঘরে ঢুকতে মন চায় না নিশ্চয়ই? সারাদিনের ক্লান্তি জেঁকে বসে শরীর তখন বিশ্রাম চায়। কিন্তু সামনে যখন একদিন অথবা দুইদিন ছুটি থাকে, তখন ক্লান্তি যেন দূরে পালায়। সময়টা সুন্দর করতে দু’জন মিলে রান্নাটা সেরে নিন। অবশ্যই দু’জনের পছন্দের খাবারটিই তৈরি করবেন। এতে খাবারের স্বাদের পাশাপাশি আপনাদের সম্পর্কেও স্বাদও মধুর হয়ে উঠবে।

 

পাশাপাশি হাঁটুন: রাতে খাওয়া শেষ করে অথবা সকালে ঘুম থেকে ওঠে দুজন মিলে বাইরে থেকে একটু হেঁটে আসুন। রাতের বেলা বাইরে বের হওয়া যদি নিরাপদ মনে না হয় তবে বাড়ির ছাদে হাঁটাহাঁটি করতে পারেন। তাও যদি সম্ভব না হয় তবে বেলকনিতেই দু’জন মিলে সময় কাটাতে পারেন। পাশাপাশি থেকে দুজনের আবেগ-অনুভূতির ভাগাভাগি হলে সম্পর্কে নতুন রং লাগবে।

 

গল্প করুন: সন্তান থাকলে তাকে সময় দিন দু’জনে। এছাড়া বাসায় অন্যান্য সদস্য থাকলে তাদের সঙ্গে নিয়ে আড্ডা দিতে পারেন বা গল্প করতে পারেন। সন্তানের সঙ্গে একসঙ্গে ছবিও আঁকতে পারেন। এতে তার কল্পনার জগৎ যেমন সমৃদ্ধ হবে তেমনই আপনাদের দাম্পত্যের বন্ধন আরও দৃঢ় হবে।

 

 


বিভাগ : জীবনযাপন


এই বিভাগের আরও