বেলাবতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

১২ এপ্রিল ২০২১, ০৪:০৩ পিএম | আপডেট: ১৬ মে ২০২১, ০২:২৮ এএম


বেলাবতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

শেখ আঃ জলিল:
নরসিংদীর বেলাবতে ২০২০-২০২১ অর্থবছরে খরিপ-১ মৌসুমে উফশী আউশ ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। সোমবার (১২ এপ্রিল) সকালে বেলাব উপজেলা প্রশাসন চত্বর ও উপজেলা কৃষি অফিস কার্যালয়ে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর বাস্তবায়নে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৪শ প্রান্তিক কৃষকের মাঝে এ উপকরণ বিতরণ করা হয়।

উপকরণের মাঝে প্রতিজন কৃষককে দেয়া হচ্ছে ৫ কেজি আউশ বীজ, ২০কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার।


বিতরণ অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আক্তার হোসেন শাহিন, উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান জাহাঙ্গীর, মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার খালেদা, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার নাজিম উর রউফ খাঁন, বেলাব প্রেসক্লাব সভাপতি শেখ জলিল, সিনিঃ সসহ সভাপতি আমিনুল হক, সাংবাদিক রুমেল আফ্রাদসহ কৃষি অফিস ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, প্রান্তিক কৃষক ও স্থানীয় সাংবাদিকবৃন্দ।

এসময় বক্তারা কৃষকদের উদ্দেশ্যে বলেন, সরকা্র কৃষকদের উন্নয়নে সবসময়ই বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। তারই ধারাবাহিকতায় কৃষকদের বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। এগুলো জমিতে বোপন করা হলে সোনার ফসল ফলবে। এতে বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন পূরণ হবে।