রায়পুরায় সমলয়ে চাষাবাদে ব্লক প্রদর্শনীর কার্যক্রম শুরু

০৩ জানুয়ারি ২০২৪, ০৫:১০ পিএম | আপডেট: ২০ জুন ২০২৪, ০২:০০ পিএম


রায়পুরায় সমলয়ে চাষাবাদে ব্লক প্রদর্শনীর কার্যক্রম শুরু

হারুনুর রশিদ:

নরসিংদীর রায়পুরায় কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় সমলয়ে চাষাবাদে ব্লক প্রদর্শনীর ধানের চারা রোপন কার্যক্রম উদ্বোধন করা করা হয়েছে। বুধবার দুপুরে রায়পুরা পৌর এলাকার হাসিমপুর কলাবাড়িয়ায় শতাধিক কৃষক কৃষানীর উপস্থিতিতে কৃষি মাঠে চারা রোপণ করে উদ্বোধন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর উপপরিচালক কৃষিবিদ মো: আজিজুর রহমান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশিক্ষণ অফিসার ড. মুহাম্মদ মাহবুবুর রশিদ, উপজেলা কৃষি কর্মকর্তা মো: মোস্তাফিজুর রহমান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ তাজুল ইসলাম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সোহেল রানা-সহ অন্যান্যরা।

উপজেলা কৃষি কর্মকর্তা মো: মোস্তাফিজুর রহমান জানান, উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অধিনে ২০২৩-২৪ অর্থবছরে প্রণোদনা কর্মসূচির আওতায় হাইব্রিড জাতের বোরো ধানের সমলয় চাষাবাদ এর ৫০ একরের প্রদর্শনীতে "রাইস ট্রান্সপ্লান্টার" যন্ত্র দিয়ে ধানের চারা রোপনের উদ্বোধন করা হয়েছে। কৃষি বান্ধব সরকারের পরিকল্পনায় বাংলাদেশ কৃষিক্ষেত্রে এক বিপ্লবের সূচনা করেছে। কৃষিতে বিভিন্ন উদ্ভাবন আর অত্যাধুনিক প্রযুক্তির সমন্বয়ে কৃষিতে আমরা বিশ্বের রোল মডেল। তিনি সমলয়ে চাষাবাদকে স্বল্প জমিতে কম খরচে বেশী উৎপাদনে সক্ষম আধুনিক পদ্ধতি।



এই বিভাগের আরও