বেলাবতে শিক্ষককে হুমকি ও অপমানের প্রতিবাদে মানববন্ধন

০৩ নভেম্বর ২০২২, ০৬:১১ পিএম | আপডেট: ১৯ জুলাই ২০২৪, ০৫:০৪ এএম


বেলাবতে শিক্ষককে হুমকি ও অপমানের প্রতিবাদে মানববন্ধন

বেলাব প্রতিনিধি:
বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচনে পরাজিত হয়ে উচ্চ বিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয়ের তিন শিক্ষককে অপমান করার অভিযোগ উঠেছে নরসিংদীর বেলাব উপজেলার আমলাব ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান ও পরাজিত প্রার্থী আবুল কালাম আজাদ ও তার সমর্থকদের বিরুদ্ধে। এই ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার ক্লাস বর্জন করে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। খবর পেয়ে বেলাব থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

জানা গেছে, গত ৩০ অক্টোবর রাজারবাগ বহুমূখী উচ্চ বিদ্যালয় বিদ্যালয়ের পরিচালনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে আনোয়ার সাদত ও সাবেক ইউপি চেয়ারম্যান আবুল আজাদ আলাদা প্যানেল দেয়। নির্বাচনে আনোয়ার সাদতের প্যানেলের ৪ জন সদস্য ও আবুল কালাম আজাদ প্যানেলের ১ জন সদস্য নির্বাচিত হয়। পরে গত বুধবার নির্বাচনে অংশগ্রহণ করা প্রার্থীদের ভোটে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে পূণরায় সভাপতি নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে ১০ ভোটের মধ্যে আনোয়ার সাদত ৮ ভোট পেয়ে নির্বাচিত হয়।

অভিযোগ রয়েছে তারপর থেকেই পরাজিত প্রার্থী আবুল কালাম আজাদ ও তার সমর্থকরা বিজয়ী প্রার্থী আনোয়ার সাদতের পক্ষ নেয়ার অভিযোগ এনে শিক্ষকদের হুমকি ও অপমান করেন। বৃহস্পতিবার রাজারবাগ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম খাঁনকে অপমান, গালাগাল ও হত্যার হুমকির বিচার চেয়ে রাস্তায় নেমে পড়ে বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এসময় তারা পরাজিত প্রার্থী আবুল কালাম আজাদের বিচার চেয়ে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও ক্লাস বর্জন করে। এদিকে ভুক্তভোগী প্রধান শিক্ষক আবুল কালাম খাঁন পরাজিত প্রার্থী আবুল কালাম আজাদ কর্তৃক প্রকাশ্যে হত্যার হুমকির অভিযোগ এনে বেলাব থানায় সাধারণ ডায়েরি করেন।

যোগাযোগ করা হলে অভিযুক্ত আবুল কালাম আজাদ বলেন, যা শুনেছেন সব মিথ্যা ও বানোয়াট। একটি পক্ষ আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে এরকম কুসাৎ রটাচ্ছে।

বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়শা জান্নাত তাহেরা বলেন, আমি জেলাতে একটি মিটিং এ আছি। খবর পেয়ে ওসিকে ফোন করে জানিয়েছি। বিদ্যালয়ে পুলিশ পাঠানো হয়েছে। আমিও বিদ্যালয়ে গিয়ে জানবো আসলে কি ঘটনা ঘটেছে।



এই বিভাগের আরও