মাধবদীতে মেঘনায় গোসল করতে নেমে কলেজ ছাত্র নিখোঁজ

০৩ আগস্ট ২০১৯, ০৮:৪৭ পিএম | আপডেট: ১০ ডিসেম্বর ২০১৯, ০৬:৫২ এএম


মাধবদীতে মেঘনায় গোসল করতে নেমে কলেজ ছাত্র নিখোঁজ
ডুবুরি দলের উদ্ধার চেষ্টা

মাধবদী প্রতিনিধি:

মাধবদীতে বন্ধুদের সাথে মেঘনায় গোসল করতে নেমে মিহাদ শিকদার (২১) নামে এক কলেজ ছাত্র নিখোঁজ রয়েছে। সে নরসিংদীর আবদুল মান্নান ভূঁইয়া কলেজের ব্যবস্থাপনা বিভাগের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র। এবং সড়ক ও জনপথ বিভাগ, মাধবদী শাখার কার্য সহকারী মিলন শিকদারের ছেলে।

শুক্রবার (২ আগস্ট) সন্ধ্যায় মাধবদীর মহিষাশুরা ইউনিয়নের বথুয়াদী গ্রাম সংলগ্ন মেঘনা নদীতে গোসল করতে নেমে সে নিখোঁজ হয়।

ঘটনার পর থেকে পুলিশ ফায়ার সার্ভিস ও ডুবুরিদলসহ স্থানীয় লোকজন তাকে উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত তার কোন সন্ধান পাওয়া যায়নি।

তার সাথের বন্ধু মোতালিব জানায়, শুক্রবার বিকেলের দিকে মিহাদ সহ তারা সাত বন্ধু মিলে একটি ইঞ্জিনচালিত নৌকায় চড়ে মেঘনা নদীতে ঘুরতে যায়। নৌকায় তারা বিকেলের খাবার খেয়ে সন্ধ্যায় গোসল করতে নামে। এদের মধ্যে মিহাদ পানিতে নামার সময় পায়ে নৌকার কাঠের আঘাত পায়। সবাই গোসলে ব্যস্ত থাকার এক পর্যায়ে মিহাদ স্রোতে ভাসতে ভাসতে হঠাৎ পানিতে তলিয়ে যায়। অনেক খোঁজাখুজি করেও তাকে পাওয়া যায়নি।

খবর পেয়ে রাতেই মাধবদী থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। আজ শনিবার সকালে ঢাকা থেকে চার সদস্যের একদল ডুবুরি ঘটনাস্থলে এসে সন্ধ্যা পর্যন্ত অভিযান চালায়। অবশেষে দিনের আলো নিভে আসায় উদ্ধার কাজ স্থগিত করে ডুবুরিদল উঠে আসে।

ডুবুরি দলের প্রধান হাবিব উল্লাহ ভূঁইয়া জানান, নিখোঁজ হওয়ার জায়গাটির গভীরতা তেমন বেশি নয়। তবে ঘটনার সময় স্রোত বেশি থাকায় হয়তো সে তলিয়ে যায়।

লাশ না পাওয়ার ব্যাপারে তিনি জানান, লাশ পুরোপুরি পঁচে ভেসে উঠার জন্য অন্তত ২৪ ঘন্টা সময় প্রয়োজন। হয়তো রাতের দিকে কোথাও লাশটি ভেসে উঠতে পারে। এদিকে, মিহাদের নিখোঁজের খবরে তার পরিবারে শুরু হয় শোকের মাতম। একমাত্র ছেলেকে হারিয়ে তার বাবা, মা ও একমাত্র বোন বারবার মূর্ছা যাচ্ছিলেন।