প্রতিমা ভাংচুরের প্রতিবাদে নরসিংদীতে মানববন্ধন

১৮ অক্টোবর ২০২১, ০৫:৫৯ পিএম | আপডেট: ২৭ নভেম্বর ২০২১, ১১:২১ পিএম


প্রতিমা ভাংচুরের প্রতিবাদে নরসিংদীতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশের বিভিন্ন স্থানে শারদীয় দূর্গাপূজা মন্ডপে প্রতিমা ভাংচুর, অগ্নিসংযোগসহ হিন্দু পরিবারের উপর নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে নরসিংদী জেলা হিন্দু ছাত্র ফোরাম। সোমবার (১৮ অক্টোবর) সকাল ১০টার দিকে নরসিংদী প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, হিন্দুধর্মের সর্ববৃহত্ৎ শারদীয়া দুর্গাপূজায় দেশের বিভিন্ন স্থানে পূর্জামন্ডপে হামলা ভাংচুর, ইসকন মন্দিরের পুরোহিত সাধু হত্যা, একই পরিবারের মা ও মেয়ে ধর্ষণসহ হিন্দুবাড়ীতে ঢুকে হামলা অগ্নিংযোগ ও নির্যাতনে হিন্দু সমাজ অতিষ্ট হয়েছে পড়েছে। বর্তমান এ ভয়াবহ পরিস্থিতির কারণ সারাদেশে হিন্দুরা চরম আতঙ্কে নিরাপত্তাহীনতায় দিন যাপন করছেন। এমনবস্থায় সরকার ও প্রশাসন এবং সাংবাদিকসহ সুশীল সমাজের প্রতি জোর দাবি জানাচ্ছি যেন এই অত্যাচার নির্যাতন নিপিড়ন বন্ধের ব্যবস্থা গ্রহণ করা হয়।

এ সময় বক্তব্য রাখেন, নরসিংদী জেলা হিন্দু ছাত্র ফোরামের সভাপতি জুয়েল ভৌমিক, যুগ্ম সাধারণ সম্পাদক বিকাশ বিশ্বাস, নরসিংদী জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি অধ্যক্ষ অহিভুষন চক্রবর্তী, জেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি রঞ্জিত সাহা, জেলা হিন্দু মহাজোটের সভাপতি অজয় ভৌমিক ও নরসিংদী শহর পূজা উদযাপন পরিষদের সভাপতি উত্তম মোদকসহ হিন্দু ছাত্র ফোরামের নেতৃবৃন্দ।