নরসিংদীতে দুটি আসনে তিন প্রার্থীর মনোনয়ন বাতিল

০৪ ডিসেম্বর ২০২৩, ০৭:৩৪ পিএম | আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:৩৯ এএম


নরসিংদীতে দুটি আসনে তিন প্রার্থীর মনোনয়ন বাতিল

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে মনোনয়ন পত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন জেলার ৫টি আসনের মধ্যে দুটি আসনে মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়েছে। দুই আসনে মোট ১৬ জন প্রার্থীর মধ্যে ১ জন স্বতন্ত্র ও ২ জন দলীয় প্রার্থীর মনোনয়ন বাতিল করেছেন জেলা রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ড. বদিউল আলম। সোমবার (৪ ডিসেম্বর) নরসিংদী-৪ (বেলাব-মনোহরদী) ও নরসিংদী-৫ (রায়পুরা) আসনের প্রার্থিতা বাছাই করা হয়।

জেলা প্রশাসক ড. বদিউল আলম জানান, নরসিংদী-৪ (বেলাব-মনোহরদী) আসনে মোট ৬ জন প্রার্থীর মধ্যে বাংলাদেশ কংগ্রেস পার্টির মনোনীত প্রার্থী হারুন অর রশিদ এর দলীয় ফরম আবেদন না থাকায় মনোনয়ন বাতিল করা হয়।

নরসিংদী-৫ (রায়পুরা) আসনে মোট ১০ জন প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী সোলেমান খন্দকারের মনোনয়ন বাতিল হয়েছে। ১ শতাংশ ভোটারের স্বাক্ষরে গড়মিল ও আয়কর দাখিল না থাকায় তার মনোনয়ন বাতিল করা হয়। এছাড়া বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট এর প্রার্থী বিটু মিয়ার মনোনয়ন বাতিল হয়েছে আয়কর দাখিল না থাকাসহ অন্যান্য ত্রুটির কারণে।

এর আগে গত রোববার মনোনয়নপত্র বাছাইয়ের প্রথম দিন নরসিংদী-১ আসনে একজন স্বতন্ত্র, নরসিংদী-৩ আসনে একজন স্বতন্ত্র ও গণফোরামের একজনের মনোনয়ন বাতিল হয়।

যাচাই বাছাইয়ের পর জেলার ৫টি আসনে মোট ৪৩ জন প্রার্থীর মধ্যে ৬ জন বাতিল হওয়ায় মোট বৈধ প্রার্থীর সংখ্যা দাড়াল ৩৭ জনে। এরমধ্যে নরসিংদী ১ এ ৯ জন, নরসিংদী ২ এ ৭ জন, নরসিংদী ৩ এ ৮ জন, নরসিংদী ৪ এ ৫ জন ও নরসিংদী ৫ আসনে ৮ জন।



এই বিভাগের আরও