উপজেলা নির্বাচন: নরসিংদী ও পলাশ উপজেলায় মনোনয়নপত্র দাখিল করলেন যারা

১৫ এপ্রিল ২০২৪, ০৭:১৮ পিএম | আপডেট: ২৩ মে ২০২৪, ১২:২৪ এএম


উপজেলা নির্বাচন: নরসিংদী ও পলাশ উপজেলায় মনোনয়নপত্র দাখিল করলেন যারা

নিজস্ব প্রতিবেদক:
আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে নরসিংদী সদর ও পলাশ উপজেলায় মনোনয়নপত্র দাখিল করেছেন চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। সোমবার (১৫ এপ্রিল) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে দুই উপজেলায় চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান ১২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ৫ জন তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন বলে জানিয়েছেন সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো: ওমর ফারুক এবং পলাশ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ জীবন ইবনে মাসুম।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, নরসিংদী সদরে ৪ চেয়ারম্যান প্রার্থী হলেন- মো: জলিল হোসেন, হালিমা হাবিব, আনোয়ার হোসেন (আওয়ামী লীগ) ও আব্দুল বাকির (আওয়ামী লীগ)। ভাইস চেয়ারম্যান পদে ৬ জন হলেন- কফিল উদ্দিন ভুইয়া, ওসমান গনি, রেহানুল ইসলাম ভুইয়া, মো: মোশারফ হোসেন, মো: ওয়ালিউর রহমান ও মো: শরিফ মিয়া। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন হলেন-মোসা: সাহিদা বেগম, আনজুমান বেগম ও সোহানা আক্তার।

পলাশ উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি সৈয়দ জাবেদ হোসেন, ঘোড়াশাল পৌরসভার সাবেক মেয়র ও পৌরসভা আওয়ামী লীগের সভাপতি শরীফুল হক ও জাতীয় পার্টি থেকে এডভোকেট সারোয়ার হোসেন মোল্লা। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে ৩ জন হলেন কারিউল্লাহ সরকার, এডভোকেট সাইফুল ইসলাম গাজী ও এম এ কাইয়ুম। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন হলেন, সেলিনা আক্তার ও নাসিমা সুলতানা লাকী।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, প্রথম ধাপে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল আজ (সোমবার ১৫ এপ্রিল)। মনোনয়নপত্র বাছাই ১৭ এপ্রিল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল, প্রথম ধাপে ভোট গ্রহণ হবে ৮ মে।



এই বিভাগের আরও