“নরসিংদীর বাতিঘর” নামে নতুন সেবামূলক সংগঠনের আত্মপ্রকাশ

২৯ অক্টোবর ২০১৯, ০১:৪১ পিএম | আপডেট: ১০ ডিসেম্বর ২০১৯, ১১:১১ এএম


“নরসিংদীর বাতিঘর” নামে নতুন সেবামূলক সংগঠনের আত্মপ্রকাশ

মোমেন খান:

"নরসিংদীর বাতিঘর" নামে একটি সেবামূলক ও অরাজনৈতিক নতুন সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে। সভায় সর্বসম্মতিক্রমে নরসিংদী জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক তারেক মোহাম্মদ লুৎফর রহমান কে সভাপতি ও নরসিংদী জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাজহারুল পারভেজ মন্টি কে সাধারণ সম্পাদক করে এ কমিটি করা হয়েছে।

জেলায় অবস্থিত অস্তিত্ব সংকটে পড়া নদ-নদী পুন:সংস্কার, জীব বৈচিত্র্য ও ইতিহাস-ঐতিহ্য সংরক্ষণসহ আবহমান বাংলার সংস্কৃতি ধরে রাখা এবং দুর্নীতি, মাদক ও সন্ত্রাসমুক্ত আধুনিক নরসিংদী গড়ার লক্ষ্যে এ সংগঠনের আত্মপ্রকাশ বলে জানিয়েছেন এর অন্যতম উদ্যোক্তা নরসিংদী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও বাংলাভিশনের নরসিংদী জেলা প্রতিনিধি মাজহারুল পারভেজ মন্টি।

এ উপলক্ষে সোমবার (২৮ অক্টোবর) সন্ধ্যায় নরসিংদী প্রেসক্লাবে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 

নরসিংদী জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক তারেক মোহাম্মদ লুৎফর রহমান এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, নরসিংদী ইনডিপেনডেন্ট কলেজের অধ্যক্ষ ডঃ মশিউর রহমান মৃধা, নরসিংদী প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক বাবু নিবারণ চন্দ্র রায়, নরসিংদী বিয়াম জিলা স্কুলের প্রিন্সিপাল ফরিদ উদ্দিন মুরাদ, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন নরসিংদী জেলা শাখার সাবেক সভাপতি ডা: গোলাম দস্তগীর, নরসিংদী প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি এ কে ফজলুল হক, নরসিংদী জেলা আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক নিপুণ খান, নরসিংদী জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইসহাক খলিল বাবু, নরসিংদী জেলা ছাত্রদলের সভাপতি নজরুল ইসলাম প্রমুখ।

এছাড়াও নরসিংদী সদর, শিবপুর, রায়পুরা, মনোহরদী, বেলাব, পলাশ উপজেলা ও মাধবদী থানা থেকে বিভিন্ন শ্রেণিপেশার লোকজন উপস্থিত ছিলেন।

এর আগে নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যাপিকা সেতেরা বাহার, নরসিংদী প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সম্পাদক বাবু নিবারণ চন্দ্র রায়, ও ইন্ডিপেন্ডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধার সমন্বয়ে সংগঠনটির পরামর্শক কমিটি গঠন করা হয়। বর্তমানে নরসিংদীর বিভিন্ন উপজেলা পর্যায়ে কমিটি গঠন প্রক্রিয়া চলছে। পর্যায়ক্রমে প্রতিটি ইউনিয়নেও কমিটি গঠন করা হবে বলে জানানো হয় সভায়।