রায়পুরায় ক্যান্সার আক্রান্ত সন্তানকে বাঁচাতে বাবা-মা’র আকুতি

০৮ অক্টোবর ২০১৯, ০৭:৪৫ পিএম | আপডেট: ১৮ অক্টোবর ২০১৯, ০৭:০৮ এএম


রায়পুরায় ক্যান্সার আক্রান্ত সন্তানকে বাঁচাতে বাবা-মা’র আকুতি

শরীফ ইকবাল রাসেল ॥
নরসিংদীর রায়পুরা উপজেলার চর মরজাল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্র জয়ন্ত চন্দ্র বিশ্বাস (১৩)। তার বড় ভাই শ্যামল চন্দ্র বিশ্বাস শিবপুরের সবুজ পাহাড় মহা বিদ্যালয়ের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র। এ দুই সহোদর রায়পুরা উপজেলার চরমরজাল গ্রামের কাঠ মিস্ত্রী সন্তোষ চন্দ্র বিশ্বাস ও বিনা রাণীর বিশ্বাসের সন্তান।

মাসখানেক আগে হঠাৎ জ্বরে আক্রান্ত হয় জয়ন্ত চন্দ্র বিশ্বাস। প্রাথমিক চিকিৎসায় জ¦র থেকে সুস্থ না হওয়ায় তাকে নেয়া হয় নরসিংদী জেলা হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। বিভিন্ন পরীক্ষা শেষে চিকিৎসকরা জানিয়েছেন, জয়ন্ত ব্লাড ক্যান্সারে আক্রান্ত। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। সন্তানকে বাঁচানোর জন্য ধার-দেনা করে প্রায় দেড়লাখ টাকা চিকিৎসা বাবদ ব্যয় করেন গরীব বাবা মা।
চিকিৎসকরা জানিয়েছেন, দ্রুত তাকে ভারতের মাদ্রাজ নিয়ে উন্নত চিকিৎসা দিলে সুস্থ হওয়ার সম্ভাবনা রয়েছে।

বিদেশের মাটিতে উন্নত চিকিৎসার ব্যয় মেটাতে অক্ষম অসুস্থ জয়ন্ত’র বাবা মা। টাকার অভাবে ঢাকা মেডিকেল থেকেও বাড়িতে নিয়ে আসা হয় জয়ন্তকে। বর্তমানে টাকার অভাবে চিকিৎসা করতে না পারায় দিনদিন জয়ন্ত’র অবস্থার অবনতি হচ্ছে। সন্তানকে মৃত্যুর কোলে ঢলে পড়তে দেখছেন অসহায় মা বাবা। কাঠ মিস্ত্রীর কাজ করে অভাবের সংসারে দু’বেলা দু’মুঠো ভাত যোগাড় করাই যেখানে কষ্টকর, সেখানে ২০ থেকে ২৫ লাখ টাকা ব্যয় করে সন্তানের চিকিৎসার কথা ভাবতেও পারছেন না তারা।

পেশায় কাঠমিস্ত্রি বাবা সন্তোষ বিশ্বাস বলেন, টাকার অভাবে বিনা চিকিৎসায় চোখের সামনে সন্তানের করুণ দৃশ্য আর সহ্য করতে পারছি না। সন্তানকে বাঁচাতে বিত্তবানদের সহযোগিতা কামনা ছাড়া আমার আর কিছুই করার নেই। সকলের সহযোগিতা পেলে আমি আমার সন্তানতে উন্নত চিকিৎসার মাধ্যমে বাঁচাতে চাই।
জয়ন্ত বিশ্বাসের মা বিনা রাণী বিশ্বাস বিত্তবানদের কাছে তার সন্তানের জীবন ভিক্ষা চেয়েছেন।
অসুস্থ জয়ন্ত বিশ্বাসও কান্নাজড়িত কন্ঠে তাকে বাঁচানোর জন্য বিত্তবানদের প্রতি আকুতি জানাচ্ছেন।
চিকিৎসার সাহায্যার্থে হৃদয়বান বা বিত্তবান ব্যক্তিদের এগিয়ে আসার অনুরোধ জানিয়েছেন জয়ন্ত’র অসহায় মা-বাবা।

আর্থিক সহযোগিতার জন্য ব্যাংক একাউন্ট নম্বর: সন্তোস চন্দ্র, একাউন্ট নং: ২০৫০৩৯৫০২০০৬৩৮৬০৯, ইসলামী ব্যাংক বাংলাদেশ লি:, রায়পুরা শাখা, নরসিংদী। মোবাইল : ০১৮২২২১৩৭১৭।



Regent