শিবপুরে রোগাক্রান্ত গরুর মাংস বিক্রি, কসাইকে জরিমানা

১৯ জুলাই ২০২১, ০৯:১১ পিএম | আপডেট: ২৩ জুলাই ২০২১, ১০:৪১ পিএম


শিবপুরে রোগাক্রান্ত গরুর মাংস বিক্রি, কসাইকে জরিমানা

শিবপুর প্রতিনিধি:

নরসিংদীর শিবপুরে রোগাক্রান্ত গরু জবাই করে মাংস বিক্রির অভিযোগে মোস্তফা মিয়া নামক এক কসাইকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (১৯ জুলাই) সকাল ১১টার দিকে উপজেলার কলেজগেইট বাজারে এ অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় রোগাক্রান্ত গরুর পচা মাংস জব্দ করে মাটিতে পুঁতে ফেলা হয়।

জানা গেছে, মাংস বিক্রেতা মোস্তফা মিয়া রোগাক্রান্ত একটি গরু ক্রয় করে জবাই করে মাংস বিক্রি করছিলেন। সংবাদ পেয়ে শিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাবিরুল ইসলাম খান ঘটনাস্থলে যান। পরে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্ত মাংস পরীক্ষা করে দেখতে পান এই মাংস খাওয়ার অনুপযোগী। এসময় অসুস্থ গরু জবাই করে খাওয়ার অনুপযোগী মাংস বিক্রি করার দোষ স্বীকার করায় জনসস্মুখে ভ্রাম্যমাণ আদালতে কসাইকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।এসময় উপজেলা হেলথ ইন্সপেক্টর উপস্থিত ছিলেন। পরে বাজারের উত্তেজিত লোকজন সরকারি জায়গায় অস্থায়ীভাবে তৈরি করা কসাইয়ের দোকান ঘরটি ভেঙে ফেলেন।

এ  বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাবিরুল ইসলাম খান বলেন, খবর পেয়ে দ্রুত অভিযুক্ত ব্যবসায়ীর দোকান পরিদর্শনে যাই। সেখানে রোগাক্রান্ত গরুর মাংস বিক্রির সত্যতা পেয়ে কসাইকে অর্থদণ্ড দেয়া হয়। নষ্ট মাংসগুলো মাটিতে পুঁতে রাখা হয়েছে। এ ছাড়া কেউ যেন খাওয়ার অনুপযোগী মাংস বিক্রয় না করে এবং হেলথ ইন্সপেক্টরের সীল ছাড়া যত্রতত্র গরু জবাই না করেন সে বিষয়ে সব ব্যবসায়ীকে কঠোরভাবে নির্দেশনা দেয়া হয়েছে।