শিবপুরে ভূমি অফিসে অভিযোগ দেওয়ায় হামলা, ভাংচুর ও মারধর

০৩ নভেম্বর ২০২১, ০২:২৫ পিএম | আপডেট: ২৩ মার্চ ২০২৪, ০৫:৩৭ পিএম


শিবপুরে ভূমি অফিসে অভিযোগ দেওয়ায় হামলা, ভাংচুর ও মারধর

শেখ মানিক:

নরসিংদীর শিবপুরে জমিজমা সংক্রান্ত বিরোধ থাকায় চক্রধা ইউনিয়ন ভূমি অফিসে নামজারি ও জমাভাগ না করার অভিযোগ দেওয়ায় বসত ঘরে হামলা চালিয়ে ভাংচুর ও মারধরের অভিযোগ পাওয়া গেছে। এতে উভয় পক্ষের কমপক্ষে ৭ জন আহত হয়েছেন।

গত রবিবার (৩১ অক্টোবর) সকালে প্রথমে শিবপুর বাজারে ও পরে উপজেলার আশ্রাফপুর (মাটি কাটা) এলাকায় এই ঘটনা ঘটেছে। এ বিষয়ে শিবপুর মডেল থানায় পৃথক দুটি অভিযোগ দিয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

শিবপুর উপজেলার আশ্রাফপুর (মাটি কাটা) এলাকার মৃত কুদরত আলীর ছেলে জহিরুল ইসলাম জানান, তাদের পৈত্রিক জমি নিয়ে বিরোধ থাকায় চক্রধা ইউনিয়ন ভূমি অফিসে নামজারি ও জমাভাগ না করার অভিযোগ করেন। যাতে কেউ গোপনে নামজারি ও জমাভাগ না করতে পারেন। এতে ক্ষিপ্ত হয়ে তার ছোট ভাই মানিক (৪৫) শিবপুর বাজারে অজিত ঘোষের মিষ্টির দোকানের সামনে তাকে (জহিরুর ইসলাম) অকথ্য ভাষায় গালিগালাজ করে মুখে ঘুষি মারে। কিছুক্ষণ পরে আবার প্রাইম ব্যাংকের সামনে তার ছেলে শরীফ মিয়াকে এলোপাতাড়ি ভাবে মারধর করে মানিক ও তাঁর ছেলে ছোটন। এতে শরীফ গুরুতর আহত হয়ে শিবপুর সরকারি হাসপাতালে ভর্তি আছে।

বাজারে হামলার ঘটনার পরে তিনি বাড়ী যেতে চাইলে হুমকি দেয়। পরে পুলিশের সহযোগিতায় বাড়ীতে ফিরে যায় জহিরুল ইসলাম। পুলিশ চলে আসার পর আবার বাড়ীতে হামলা করে বসতঘর ভাংচুর ও মারধর করা হয়।

এঘটনায় আহত হয়েছেন অভিযোগকারী জহিরুল ও স্ত্রী আনোয়ারা বেগম, তাদের ছেলে শরীফ মিয়া। বেদন মিয়া ও তাঁর স্ত্রী রাশিদা বেগম, তাদের মেয়ে সুমা এবং মানিকের ছেলে ছোটন।

এ বিষয়ে অভিযুক্ত মানিকের ছেলে ছোটন জানান, আমি শিবপুর প্রাইম ব্যাংকের সামনে আমার বাবাকে মারধরের বিষয়ে জানতে চাওয়ায় আমার মাথায় আঘাত করেছে। পরে তারাই বাড়ীঘর ভাংচুর করে আমাদের নামে মিথ্যা অভিযোগ করছে।

শিবপুর মডেল থানার (ওসি তদন্ত) আবুল কালাম জানান, এই ঘটনায় উভয় পক্ষের লিখিত অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ তদন্ত করেছে থানার এসআই রাসেল কবির তদন্ত শেষে আইন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনআনুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।



এই বিভাগের আরও