শিবপুরে সেনাবাহিনী কর্তৃক গবাদি প্রাণি ও হাঁস-মুরগীর চিকিৎসা ক্যাম্প

১৪ জানুয়ারি ২০২০, ০৫:০২ পিএম | আপডেট: ০৯ জুলাই ২০২০, ০৪:৪২ পিএম


শিবপুরে সেনাবাহিনী কর্তৃক গবাদি প্রাণি ও হাঁস-মুরগীর চিকিৎসা ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ সেনাবাহিনী সাভার অঞ্চল কর্তৃক নরসিংদীর শিবপুরে গবাদি প্রাণি ও হাঁস-মুরগীর চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৪ জানুয়ারি) উপজেলার দত্তেরগাঁও মধ্যপাড়া উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে স্থানীয় জনসাধারণের গবাদি প্রাণি ও হাঁস-মুরগীর বিনামূল্যে টিকা, কৃমিনাশক ও অসুস্থ্য গবাদি প্রাণি ও হাঁস-মুরগীর চিকিৎসা সেবা প্রদান করা হয়।

এছাড়াও গরু মোটাতাজাকরণ বিষয়ক পরামর্শ প্রদান, ঘাসচাষ, গবাদি প্রাণি পালন, খামার ব্যবস্থাপনাসহ গবাদি প্রাণির সাধারণ রোগের লক্ষণ এবং প্রতিকার বিষয়ে পরামর্শ প্রদান করা হয়। এতে স্থানীয় জনসাধারণের মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা পরিলক্ষিত হয়।

আরভি এন্ড এফ ডিপো এর ব্যবস্থাপনায় সকালে চিকিৎসা সেবা প্রদান কার্যক্রম উদ্বোধন করেন কর্নেল এস এম আজিজুল করিম হুসাইনী। ক্যাম্পে চিকিৎসা সহায়তা প্রদান করেন আরভি এন্ড এফ ডিপো এর অফিসারগণ এবং স্থানীয় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা। এছাড়াও উক্ত চিকিৎসা ক্যাম্পে সেনাবাহিনীর সভার এরিয়ার কর্মকর্তাবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি এবং বিদ্যালয়ের শিক্ষক উপস্থিত ছিলেন।

দুপুর দুইটায় এ রিপোর্ট লেখা পর্যন্ত চিকিৎসা ক্যাম্পে যে সংখ্যক গবাদি প্রাণি ও হাঁস-মুরগীর চিকিৎসা সেবা প্রদান হয় তা হলো গরু-২০১৭, মহিষ-১০৩, ছাগল-১৩৮৫, ভেড়া-৭৮৫, হাঁস-১৩২৭, মুরগী-২০৮২, কবুতর-২১০৪।