৮ বছর পর ঢাকায় পা রাখতে যাচ্ছে আর্জেন্টিনা

০৮ অক্টোবর ২০১৯, ০১:২৮ পিএম | আপডেট: ১৭ অক্টোবর ২০১৯, ০৭:০৩ পিএম


৮ বছর পর ঢাকায় পা রাখতে যাচ্ছে আর্জেন্টিনা
২০১১ সালে প্রথমবার বাংলাদেশ সফর করে মেসির নেতৃত্বাধীন আর্জেন্টিনা দল

ক্রীড়া প্রতিবেদক:

দীর্ঘ আট বছর পর আবারও ঢাকায় পা রাখতে যাচ্ছে আর্জেন্টিনা দল। আগামী ১৮ নভেম্বর প্যারাগুয়ের বিপক্ষে ফুটবলের লড়াইয়ে মুখোমুখি হবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।


মঙ্গলবার (৮ অক্টোবর) প্যারাগুয়ের অফিসিয়াল টুইটার পেজে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। অন্যদিকে এই সংক্রান্ত সংবাদও প্রকাশ করা হয়েছে ফুটবল সংক্রান্ত বেশ কয়েকটি গণমাধ্যমে।
যদিও আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) পক্ষ থেকে এখনও কিছু জানানো হয়নি।


এদিকে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ গণমাধ্যমকে বলেন, ফেডারেশন কর্মকর্তাদের সঙ্গে মিটিংয়ের পর এই বিষয়ে বিস্তারিত জানানো হবে।
তবে এরই মধ্যে গুগলের ম্যাচ ফিকচারেও এই সংক্রান্ত তথ্য চলে এসেছে। সেখানে সময় ১৮ নভেম্বর ও ভেন্যু হিসেবে বঙ্গবন্ধু স্টেডিয়ামের নাম উল্লেখ করা হয়েছে।


চলতি বছর কোপা আমেরিকায় দক্ষিণ আমেরিকা ফুটবল নিয়ন্ত্রক সংস্থার (কনমেবল) বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছিলেন লিওনেল মেসি। সে কারণে গেল আগস্টে আন্তর্জাতিক ফুটবল থেকে তিন মাসের জন্য নিষিদ্ধ করা হয় আর্জেন্টিনার অধিনায়ককে।
প্রশ্ন হচ্ছে, ২০১১ সালের সেপ্টেম্বরের পর বাংলার মাটিতে আবারও কী দেখা যাবে ফুটবলের ক্ষুদে জাদুকর কে?


কনমেবলের দেয়া নিষেধাজ্ঞা অনুযায়ী, ২ আগস্ট থেকে কার্যকর হওয়া নিষেধাজ্ঞার মেয়াদ শেষ করে আগামী ৩ নভেম্বর আন্তর্জাতিক অঙ্গনে ফিরতে পারবেন মেসি। সব ঠিক থাকলে রাজধানী ঢাকায় ফের ফুটবল প্রেমীরা দেখতে পারবেন মেসির ঝলক।


বঙ্গবন্ধু স্টেডিয়ামে নামার আগে ১৫ নভেম্বর চিরপ্রতিন্দ্বী ব্রাজিলের বিপক্ষে একটি প্রীতি ম্যাচে অংশ নিবে মেসির দল।
এদিকে একই দিনে ঢাকায় অপর প্রীতি ম্যাচে ভেনিজুয়েলার মুখোমুখি হবে প্যারাগুয়ে।


বিভাগ : খেলা


Regent