বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচন আগামীকাল

০৫ অক্টোবর ২০২১, ০৮:৫৫ পিএম | আপডেট: ১৯ অক্টোবর ২০২১, ০৬:৩০ পিএম


বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচন আগামীকাল

স্পোর্টস ডেস্ক:

আগামীকাল বুধবার (৬ অক্টোবর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচন। সেখানে ১৬ পদে লড়বেন ২৪ প্রার্থী। যোগ্য প্রার্থীরা নির্বাচিত হয়ে বোর্ডকে আরও শক্তিশালী করবেন, এমন আশা করেছেন বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন।

বিসিবির পরিচালনা পরিষদে থাকবেন ২৫ পরিচালক। এদের ২৩ জন আসবেন তিনটি ক্যাটাগরি থেকে। বাকি দুইজন বোর্ডে আসবেন জাতীয় ক্রীড়া পরিষদের মনোনয়নে। আহমেদ সাজ্জাদুল আলম ববি ও জালাল ইউনুস জাতীয় ক্রীড়া পরিষদের মনোনয়নে আবারও বোর্ডের পরিচালক হচ্ছেন।

নির্বাচনকে সামনে রেখে রাজধানীর একটি হোটেলে কাউন্সিলরদের সাথে মতবিনিময় সভা করেছেন পরিচালক প্রার্থীরা। উপস্থিত ছিলেন- বিভিন্ন ক্লাবের প্রতিনিধি ও কাউন্সিলররা। ঢাকার ক্লাব থেকে নির্বাচিত হন ১২ পরিচালক। যার বিপরীতে এখন প্রার্থী ১৬ জন। আর ভোট দিবেন মোট ৫৬ জন। এই সভাতে ৫৬ কাউন্সিলরের সাথে ঢাকা বিভাগের অনেক প্রতিনিধিও উপস্থিত ছিলেন।

নাজমুল হাসান পাপনের বর্তমান কমিটির অনেক পরিচালকই যারা এরমধ্যে নির্বাচিত হয়ে গেছেন তারাও ছিলেন এই সময়ে। এছাড়া মতবিনিময় সভাতে উপস্থিত ছিলেন- মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস, ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খানসহ অধিকাংশ বোর্ড পরিচালক।

মিরপুরে বিসিবি কার্যালয়ের বোর্ড রুমে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ। করোনার কারণে অনেক কাউন্সিলরই সরাসরি ভোট দিতে আগ্রহী হচ্ছেন না। সব মিলিয়ে ৬৬ জন পোস্টাল ব্যালট এবং ৮ জন ই-ব্যালটে ভোট দেওয়ার সুযোগ চেয়েছেন। তাদের মধ্যে নির্বাচন কমিশন ৫৭ কাউন্সিলরকে সেই সুযোগটা দিয়েছে। ভোট গণনা শেষে রাতেই প্রাথমিক ফল ঘোষণা করবে নির্বাচন কমিশন। পরদিন চূড়ান্ত ফল ঘোষণা করা হবে।


বিভাগ : খেলা


এই বিভাগের আরও