ভক্ত-সমর্থকদের শান্ত থাকতে সাকিবের আহ্বান

০২ নভেম্বর ২০১৯, ০৯:৩৪ পিএম | আপডেট: ২১ এপ্রিল ২০২৪, ১১:১৬ এএম


ভক্ত-সমর্থকদের শান্ত থাকতে সাকিবের আহ্বান

টাইমস স্পোর্টস ডেস্ক:

সাকিব আল হাসানের নিষেধাজ্ঞায় ক্ষুব্ধ দেশব্যাপী তার ভক্ত-সমর্থকরা। তাদের শান্ত থাকার আহ্বান জানিয়েছেন সাকিব। নিষেধাজ্ঞার ব্যাপারে বিসিবি আগে থেকে কিছু জানত না বলেও সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন তিনি। জুয়াড়ির অনৈতিক প্রস্তাব গোপন করায় গত মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে সাকিবকে দুই বছরের নিষেধাজ্ঞার ঘোষণা দেয় আইসিসি। এর মধ্যে এক বছর স্থগিত নিষেধাজ্ঞা। প্রথম এক বছরে নতুন করে কোনো আইন না ভাঙলে এক বছর পরই তিনি খেলায় ফিরতে পারবেন।

নিষেধাজ্ঞার পর অকুণ্ঠ সমর্থন ও ভালোবাসা পেয়েছেন সাকিব। ব্যাপারটা বেশ স্পর্শ করেছে তাকে। শুক্রবার রাতে নিজের অফিসিয়াল ফেসবুক পেজে সাকিব লিখেছেন, আমার এবং আমার পরিবারের খুব কঠিন সময়ে আপনাদের নিঃশর্ত সমর্থন ও ভালোবাসা আমাকে স্পর্শ করেছে। নিজের দেশের প্রতিনিধিত্ব করার অর্থ কী, সেটা আগের চেয়ে গত কয়েক দিনে বেশি বুঝতে পেরেছি আমি।

সাকিব নিজে শাস্তি মেনে নিলেও ভক্ত-সমর্থকরা তা পারছে না। শাস্তি কমানোর জন্য প্রতিবাদও করছে তারা। তাদের শান্ত থাকার পাশাপাশি ধৈর্য ধরার অনুরোধ জানিয়ে সাকিবের আহ্বান, আমি আমার সমর্থকদের শান্ত থাকতে বলব, ধৈর্য্য ধরতে বলব। হয়তো আমাকে শাস্তি দেওয়ায় তারা ক্ষুব্ধ হয়েছেন।

ক্রিকেটারদের ধর্মঘট ও মোবাইল সেবাদানকারী প্রতিষ্ঠান গ্রামীণফোনের সঙ্গে চুক্তির ফলে বিসিবির সঙ্গে সম্পর্কটা ঠিক সুবিধার যাচ্ছিল না সাকিবের। বিশেষ করে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন সাকিবকে নিয়ে সংবাদমাধ্যমে অনেক কথাই বলেছিলেন। অনেকে তাই সাকিবের নিষেধাজ্ঞার পেছনে বোর্ড প্রধানের হাত দেখছেন। তবে সাকিব স্পষ্ট করেছেন, তার নিষেধাজ্ঞায় বোর্ডের কোনো হাত নেই, আমি আপনাদের এটা পরিষ্কার করতে চাই, আইসিসির দুর্নীতি বিরোধী ইউনিটের পুরো তদন্ত ছিল গোপনীয়। শাস্তি ঘোষণার কয়েকদিন আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এটা আমার কাছ থেকে জানতে পারে। এরপর থেকেই তারা আমাকে সমর্থন দিয়ে যাচ্ছে, আমার পরিস্থিতি বুঝতে পারছে। এর জন্য আমি কৃতজ্ঞ।

সাকিব বলেন, আমি বুঝতে পারছি, কেন অনেক মানুষ আমাকে সহায়তার প্রস্তাব দিচ্ছে। আমি এটাকে সম্মান জানাই। যাই হোক, এখানে একটি প্রক্রিয়া আছে। আমি আমার ওপর দেওয়া নিষেধাজ্ঞা মেনে নিয়েছি কারণ, আমি মনে করি এটাই ছিল সঠিক কাজ। ২০২০ সালে আবার বাংলাদেশের হয়ে ক্রিকেটে ফেরার দিকেই এখন পুরো মনোযোগ বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারের, এখন আমার সম্পূর্ণ মনোযোগ ক্রিকেট মাঠে ফেরা ও ২০২০ সালে আবার বাংলাদেশের হয়ে খেলা। এর আগ পর্যন্ত আপনারা আমাকে আপনাদের প্রার্থনা ও হৃদয়ে রাখুন। ধন্যবাদ।

 


বিভাগ : খেলা


এই বিভাগের আরও