পাকিস্তানে ৯৮ আরোহীবাহী বিমান বিধ্বস্ত

২২ মে ২০২০, ০৬:২২ পিএম | আপডেট: ২৮ মে ২০২০, ১১:৫৬ এএম


পাকিস্তানে ৯৮ আরোহীবাহী বিমান বিধ্বস্ত
ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক:

পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) একটি বিমান বিধ্বস্ত হয়েছে। অভ্যন্তরীণ ওই ফ্লাইটে ৯০ যাত্রী ও ৮ ক্রু ছিলেন।শুক্রবার (২২ মে) করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে মডেল কলোনিতে এই প্লেনটি বিধ্বস্ত হয়। এ৩২০ এয়ারবাসের ফ্লাইটটি লাহোর থেকে করাচি যাচ্ছিল। অবতরণের আগেই এটি বিধ্বস্ত হয়।

পিআইএ’র মুখপাত্র আবদুল সাত্তার ৮৩০৩ নম্বর এ ফ্লাইট বিধ্বস্ত হওয়ার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন। তবে কী কারণে এ দুর্ঘটনা ঘটলো এবং এতে কেমন ক্ষয়ক্ষতি হয়েছে, তা তৎক্ষণাৎ জানা যায়নি।

পাকিস্তানের সংবাদমাধ্যম প্লেনটিতে মোট ৯৮ আরোহী ছিলেন জানালেও ডেইলি মেইল, ব্লুমবার্গসহ কিছু আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, ফ্লাইটটিতে ১০৭ আরোহী ছিলেন।

ডন অনলাইনের খবরে বলা হয়েছে, প্লেনটি বিধ্বস্ত হওয়ার পর মডেল কলোনির আকাশে কালো ধোঁয়া উড়তে দেখা যায়। ঘটনাস্থলে ছুটে গেছে অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিস।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক বিবৃতিতে বলা হয়, বেসামরিক প্রশাসনের সঙ্গে উদ্ধারকাজে নেমেছে সেনাবাহিনীর কুইক রিঅ্যাকশন ফোর্স ও সিন্ধ পাকিস্তান রেঞ্জার্স।

সিন্ধ প্রদেশের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মিডিয়া কোঅর্ডিনেটর মীরন ইউসুফ জানান, প্লেন দুর্ঘটনার পর করাচির সব প্রধান হাসপাতালে জরুরি পরিস্থিতি জারি করা হয়েছে, যেন উদ্ধারকৃতদের তৎক্ষণাৎ ভর্তি করে সেবা দেয়া হয়।


বিভাগ : বিশ্ব


এই বিভাগের আরও