৩ হাজার লিটার চোরাই তেলসহ দুইজন গ্রেফতার

১৯ জুলাই ২০১৯, ০৪:৫১ পিএম | আপডেট: ২১ আগস্ট ২০১৯, ০৫:৩৫ পিএম


৩ হাজার লিটার চোরাই তেলসহ দুইজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক ॥
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে তিন হাজার লিটার চোরাই তেলসহ দুইজনকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। শুক্রবার (১৯ জুলাই) সকালে সিদ্ধিরগঞ্জ থানাধীন চিটাগাং রোডস্থ হাজী ইব্রাহিম খলিল শপিং কমপেক্স এ অবস্থিত ডাচ বাংলা ব্যাংকের সামনে পাকা রাস্তার উপর থেকে তাদের গ্রেফতার করা হয়।


গ্রেফতারকৃতরা হলো-চোরাই চক্রের সক্রিয় সদস্য মোঃ নাছির আলী (৪০) এবং মোঃ হাবিবুর রহমান (৩৮)।
এসময় ১৪টি ড্রাম ভর্তি ৩ হাজার লিটার চোরাই জেট ফুয়েল উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য দুই ল দশ হাজার টাকা এবং চোরাই কাজে ব্যবহৃত ০১টি নীল রংয়ের ছোট পিকআপ ভ্যান জব্দ করা হয়।
গ্রেফতারকৃত আসামীরা পরস্পর যোগসাজসে বিভিন্ন কৌশলে অবৈধ উপায়ে জ্বালানী তেল সংগ্রহ এবং মজুদ করে অবৈধভাবে কেনাবেচা করে আসছে।


র‌্যাব-১১ এর অপারেশন অফিসার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী জানান, সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকায় অবস্থিত পদ্মা ও মেঘনা ডিপো। অত্র এলাকায় ডিপো কেন্দ্রিক বেশ কয়েকটি চোরাই তেলের সিন্ডিকেট গড়ে উঠেছে যা বিভিন্ন সময় পত্র পত্রিকায় খবর ও অনুসন্ধানী রিপোর্টে উঠে আসে। এই ডিপো হতে প্রতিদিন শতশত তেলের লরী তেল ভর্তি করে দেশের বিভিন্ন অঞ্চলে যায়। এই সিন্ডিকেটের কাছে কিছু অসাধু লরীর ড্রাইভার ও হেলপার নামে মাত্র মূল্যে তেল ভর্তি লরী থেকে চুরি করে তেল বিক্রি করে। চোরাই চক্র এই তেলের সাথে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন ব্যবসায়ীদের কাছে এই তেল সরবরাহ করে। এই তেল ব্যবহার করে গাড়ীর ইঞ্জিন ব্যাপক তি সাধিত হচ্ছে। এই চোরাই সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যহত থাকবে।


গ্রেফতারকৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।


বিভাগ : বাংলাদেশ