স্বেচ্ছা‌সেবক লী‌গের সভাপ‌তি নির্মল, সা. সম্প‌াদক আফজালুর

১৬ নভেম্বর ২০১৯, ০৫:১৭ পিএম | আপডেট: ১২ ডিসেম্বর ২০১৯, ১০:১০ পিএম


স্বেচ্ছা‌সেবক লী‌গের সভাপ‌তি নির্মল, সা. সম্প‌াদক আফজালুর

নিজস্ব প্রতিবেদক:

আওয়ামী লীগের স্বেচ্ছা‌সেবক লী‌গের সভাপ‌তি হি‌সে‌বে নির্মল রঞ্জন গুহ এবং সাধারণ সম্প‌াদক হি‌সে‌বে আফজালুর রহমান বাবু নির্বা‌চিত হ‌য়ে‌ছেন।

শনিবার (১৬ নভেম্বর) স্বেচ্ছা‌সেবক লী‌গের তৃতীয় স‌ম্মেল‌নের দ্বিতীয় প‌র্ব কাউন্সিল অধিবেশনে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সংগঠন‌টির কেন্দ্রীয় কমিটির নতুন নেতৃত্ব সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা ক‌রেন আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নতুন দায়িত্ব পেয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় স্বেচ্ছাসেবক লীগের নবনির্বাচিত সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, জননেত্রী শেখ হাসিনা আমাকে সভাপতি হিসেবে নির্বাচিত করে যে দায়িত্ব অর্পণ করেছেন তার আস্থা শতভাগ প্র‌তিদান দেয়ার চেষ্টা করব। তিনি যেভাবে সংগঠনকে ঢেলে সাজাতে চাইবেন সেভাবেই প‌রিচালিত করা হ‌বে।

স্বেচ্ছাসেবক লী‌গের নবনির্বাচিত সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, ভবিষ্যতে স্বেচ্ছাসেবক লীগ একটি দক্ষ এবং শক্তিশালী সংগঠন হিসেবে আবির্ভূত হবে। ভবিষ্যতে এই সংগঠনে ত্যাগী ও দুর্দিনের নেতাদের দায়িত্বে আনা হবে।

সভাপতি নির্মল রঞ্জন গুহ : স্বেচ্ছাসেবক লীগের নব নির্বাচিত সভাপতি নির্মল রঞ্জন গুহ স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি এবং সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়কের দায়িত্ব পালন করেছেন। ছাত্রলীগের মাধ্যমে তার রাজনীতিতে পথচলা শুরু।

ছাত্রজীবনে তিনি নয়াবাড়ি ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক, সরকারি দেবেন্দ্র কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক, মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা জেলা স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাকালীন আহ্বায়কেরও দায়িত্ব পালন করেন।

সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু : স্বেচ্ছাসেবক লীগের নব নির্বাচিত সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন।

স্কুলজীবন তিনি থেকেই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তিনি গভঃমেন্ট ল্যাবরেটরি স্কুল ছাত্রলীগের সভাপতি ও ঢাকা কলেজ ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন। কেন্দ্রীয় ছাত্রলীগের প্রচার সম্পাদকও ছিলেন।


বিভাগ : বাংলাদেশ