বেলাবতে ছিনতাইকারীদের নির্যাতনে কিশোরের মৃত্যু

০৮ নভেম্বর ২০২০, ০৬:৫৮ পিএম | আপডেট: ২৮ মার্চ ২০২৪, ১১:২৬ এএম


বেলাবতে ছিনতাইকারীদের নির্যাতনে কিশোরের মৃত্যু
নিহত ইমন

বেলাব প্রতিনিধি:

নরসিংদীর বেলাবতে ছিনতাই করার সময় ছিনতাইকারীকে চিনে ফেলায় রাতভর নির্যাতনের পর মোঃ ইমন মিয়া (১২) নামে এক কিশোরকে রড ও বাঁশ দিয়ে পিটিয়ে হত্যা করেছে ছিনতাইকারীরা। এ ঘটনায় রবিবার (০৮ নভেম্বর) নিহতের মামা শাহআলম মিয়া বাদী হয়ে বেলাব থানায় মামলা দায়ের করেছেন। 

এর আগে শুক্রবার (০৬ নভেম্বর) রাতে উপজেলার নারায়ণপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে নির্যাতনের পর চিকিৎসাধীন অবস্থায় রবিবার ওই কিশোরের মৃত্যু ঘটে।

নিহত মোঃ ইমন মিয়া উপজেলার কুকুরমারা গ্রামের মৃত কাজল মিয়ার ছেলে। শৈশবে ইমনের বাবা মারা যাওয়ায় একই ইউনিয়নের পাতিলাধোয়া গ্রামে নানা চাঁন মিয়ার বাড়িতে থাকতো।

নিহত ইমনের পরিবার জানায়, গত শুক্রবার রাত ১০ টায় ইমন মিয়া তার বন্ধু পাতিলাধোয়া গ্রামের হুমায়ুনের ছেলে মোস্তাকিনকে নিয়ে নারায়ণপুর বাজার হতে নানার বাড়িতে ফিরছিলো। পথে গোবিন্দপুর শাহপাঁড়া গ্রামে পৌঁছলে গোবিন্দপুর গ্রামের মৃত খোকন মিয়ার বখাটে ছেলে সালাউদ্দীন, অহিদ মিয়ার ছেলে আলামিন, আমিন চাঁনের ছেলে মোঃ হৃদয়, গোলাপ মিয়ার ছেলে সাত্তার সহ কয়েকজন বখাটে রাতের আঁধারে তাদের গতিরোধ করে। এসময় তারা ইমন ও তার বন্ধুর নিকট থেকে একটি মোবাইল ফোন ও নগদ দুই হাজার দুইশত টাকা ছিনিয়ে নিয়ে যায়।


এসময় ইমন তাদেরকে চিনে ফেলার কথা বললে ছিনতাইকারীরা ডাকাত অপবাদ দিয়ে কিশোর ইমন ও মোস্তাকিনকে হাত পা বেঁধে লোহার রড ও বাঁশের লাঠি দিয়ে এলোপাতারী পিটিয়ে পা ভেঙ্গে ফেলে। এসময় বখাটেরা হাতপ্লাস দিয়ে নিহত ইমনের হাতের আঙ্গুলের নখ উপড়ে ফেলে রাতভর নির্যাতন করে। পরদিন শনিবার সকালে খবর পেয়ে মোস্তাকিনের বাবা হুমায়ুন দুই কিশোরকে আহতাবস্থায় উদ্ধার করে বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে অবস্থার অবনতি হলে কিশোর ইমনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার সকালে ইমনের মৃত্যু হয়। 


মামলার বাদী ও নিহত ইমনের মামা মোঃ শাহআলম বলেন, নারায়ণপুর বাজার থেকে বাড়িতে ফেরার পথে ছিনতাই করার সময় গোবিন্দপুর গ্রামের বখাটে ছিনতাইকারী সালাউদ্দীন ও তার বন্ধুদের চিনে ফেলায় তারা আমার ভাগিনা ইমন সহ তার বন্ধু মোস্তাকিনকে নির্মমভাবে নির্যাতন করে আহত করে। পরে চিকিৎসাধীন অবস্থায় ইমনের মৃত্যু হয়। আমি এ হত্যার বিচার চাই। 


বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সাফায়েত হেসেন পলাশ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। আসামীদের গ্রেফতার করার চেষ্টা চলছে।



এই বিভাগের আরও