নরসিংদীতে রেট শিডিউল হালনাগাদ করার দাবীতে ঠিকাদারদের মানববন্ধন

২৭ মার্চ ২০২২, ০১:৪৬ পিএম | আপডেট: ০২ মে ২০২৪, ১২:০৮ পিএম


নরসিংদীতে রেট শিডিউল হালনাগাদ করার দাবীতে ঠিকাদারদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:
দেশজুড়ে নির্মাণ সামগ্রীর অব্যাহত দাম বৃদ্ধির কারণে বর্তমান বাজার দর অনুযায়ী সরকারি সংস্থার রেট শিডিউল হালনাগাদ করার দাবীতে নরসিংদীতে মানববন্ধ করেছে জেলা ঠিকাদার কল্যাণ সমিতি। রোববার সকালে নরসিংদী সদর উপজেলা পরিষদ মোড়ে এই মানববন্ধন করা হয়।


এতে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, সড়ক ও জনপথ, গণপূর্ত বিভাগ, জেলা পরিষদসহ সরকারি বিভিন্ন দপ্তরের লাইসেন্সধারী শতাধিক ঠিকাদার অংশগ্রহণ করেন।


মানববন্ধনে বক্তব্য রাখেন নরসিংদী জেলা ঠিকাদার কল্যাণ সমিতির আহবায়ক মো: আমজাদ হোসেন পাঠান, যুগ্ম আহবায়ক মো: খোকন ভুঁইয়া, কামাল হোসেন, আবুল কালাম আজাদ, শাহরিয়ার সাকির প্রমুখ।


এসময় ঠিকাদাররা বলেন, দীর্ঘদিন ধরে রড, সিমেন্ট, পাথর, ইট, বিটুমিনসহ সকল প্রকার নির্মাণ সামগ্রীর দাম বেড়ে চলছে। কিন্তু বর্তমান বাজার দর অনুযায়ী সরকারি সংস্থাগুলোর উন্নয়ন কাজের দরপত্র হালনাগাদ করা হয়নি। এতে সরকারের উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করতে গিয়ে সকল শ্রেণির ঠিকাদাররা লোকসানের মুখে পড়ছেন। তাই জেলাজুড়ে চলমান উন্নয়ন কাজগুলোতে ভর্তুকি প্রদানসহ সরকারি বিভিন্ন সংস্থার রেট শিডিউল দ্রুত হালনাগাদ করার দাবি জানানো হয় মানববন্ধনে।


দ্রুত নির্মাণ সামগ্রীর মূল্য সমন্বয় করা না হলে সরকারের উন্নয়ন কাজ স্থবির হয়ে পড়াসহ ঠিকাদারদের লোকসান গুনে পথে বসতে হবে। চলমান কাজের উপর ৪০% ভর্তুকি দেয়ার দাবি জানিয়ে সরকারের নীতি নির্ধারকদের দৃষ্টি আকর্ষণ করে পদক্ষেপ গ্রহণের দাবি করেন ঠিকাদাররা।





এই বিভাগের আরও