নরসিংদী সরকারি কলেজের শিক্ষক-কর্মচারীদের কর্মবিরতি পালন

১২ জুন ২০২২, ০৬:২৯ পিএম | আপডেট: ২৬ মার্চ ২০২৪, ০২:৪৭ এএম


নরসিংদী সরকারি কলেজের শিক্ষক-কর্মচারীদের কর্মবিরতি পালন

নিজস্ব প্রতিবেদক:

ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজে ছাত্রলীগের ভাঙচুর ও দুই শিক্ষককে মারধরের প্রতিবাদে এক ঘন্টার কর্মবিরতি পালন ও মানবন্ধন করেছেন নরসিংদী সরকারি কলেজের শিক্ষক-কর্মচারীরা। আজ রোববার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সময়ে নরসিংদী সরকারী কলেজ মাঠে ব্যানার হাতে দাঁড়িয়ে এই মানববন্ধন ও কর্মবিরতি পালন করেন তারা।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির নরসিংদী সরকারী কলেজ ইউনিটের উদ্যোগে এই মানববন্ধন ও কর্মবিরতি কর্মসূচির আয়োজন করা হয়।

মানবন্ধন ও কর্মবিরতি কর্মসূচিতে সভাপতিত্ব করেন নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষ মোশতাক আহমেদ ভূঁইয়া। মানববন্ধন শেষে অংশ নেওয়া শিক্ষক-কর্মচারীরা ব্যানার হাতে পুরো কলেজ ক্যাম্পাস ঘুরে এ ঘটনার প্রতিবাদ জানান। এতে কলেজটির সকল বিভাগের বিভাগীয় প্রধানসহ মোট ১২৫ জন শিক্ষক-কর্মচারী অংশ নেন।

এ সময় বক্তব্য দেন শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মো. আবুল কালাম আজাদ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সিরাজ উদ্দিন ভূঁইয়া, পদার্থ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ওয়াহিদুজ্জামান, ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান নিহার রঞ্জন ভৌমিক, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান আবুল কাশেম মোল্লা এবং বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সভাপতি কিসমত আরা খানম ও সাধারণ সম্পাদক আবদুর রহিম।

এ সময় বক্তারা বলেন, আমরা জানতে পেরেছি, গত বুধবার দুপুরে ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজে চাঁদার দাবিতে ছাত্রলীগ কর্মীরা কলেজে প্রবেশ করে ব্যাপক ভাঙচুর করে। এ সময় তারা কলেজের ক্যাশ শাখা থেকে গুরুত্বপূর্ণ নথিপত্র নিয়ে যায়। এ সময় তারা কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ মুহাম্মদ ইমরাম হোসাইন ও সহযোগী অধ্যাপক মো. আবু রেজোয়ানকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। এই ঘটনার প্রতিবাদে ও অভিযুক্তদের শাস্তির দাবিতে আমরা আজকের এই কর্মবিরতি কর্মসূচি পালন করছি।

নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষ মোশতাক আহমেদ ভূঁইয়া বলেন, ঘটনার পরও সেখানকার ছাত্রলীগ কর্মীরা লাঠিসোঁটা হাতে বিভিন্ন স্লোগানে শিক্ষকদের হুমকি দিয়ে মিছিল করেছে। ছাত্রলীগের এসব হুমকির কারণে সেখানকার শিক্ষকেরা অনিরাপদ বোধ করছেন। আমরা এই মানববন্ধন ও কর্মবিরতি কর্মসূচি থেকে অভিযুক্তদের শাস্তি দাবি করছি।



এই বিভাগের আরও