জাতীয় গীতাপাঠ প্রতিযোগীতায় সেরা তিনে নরসিংদীর দুইজন

১৫ অক্টোবর ২০২৩, ১০:৫৯ পিএম | আপডেট: ২৮ এপ্রিল ২০২৪, ০৭:২৩ এএম


জাতীয় গীতাপাঠ প্রতিযোগীতায় সেরা তিনে নরসিংদীর দুইজন
ছবিতে গীত জ্ঞান এর পরিচালকের সাথে দুই বিদ্যার্থী

রাকিবুল ইসলাম:
শ্রীমদ্ভগবদ্গীতা পাঠ প্রতিযোগতিায় জাতীয় পর্যায়ে প্রথম এবং তৃতীয় স্থান অধিকার করেছে যথাক্রমে নরসিংদীর প্রীতিলতা বর্মন এবং জয়া সূত্রধর। গত ১৩ অক্টোবর রাজধানীর শ্রীশ্রী ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে এই প্রতিযোগীতার আয়োজন করে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ।

প্রথম স্থান অধিকার করা প্রীতিলতা বর্মন নরসিংদী পৌর শহরের বৌয়াকুড় এলাকার বিধান চন্দ্র বর্মন এর সন্তান । সে ব্রাহ্মন্দী বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেনীর শিক্ষার্থী। তৃতীয় স্থান অধিকার করা জয়া সূত্রধর সদরের হাজীপুর এলাকার জহুরলাল সূত্রধরের মেয়ে এবং স্থানীয় একটি কিন্ডার গার্টেনের ৫ম শ্রেনীর শিক্ষার্থী। তারা দুজনেই নরসিংদীর গীতা অনুরাগী জ্ঞান নিকেতন- গীতা জ্ঞান এর বিদ্যার্থী।

 

প্রতিযোগীতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব শ্রী সত্যজিত কর্মকার। প্রথম স্থান অধিকার করে প্রীতিলতা বর্মন একটি সম্মাননা ক্রেস্টের পাশাপাশি পায় ৫০ হাজার টাকা মূল্যের প্রাইজবন্ড,তৃতীয় স্থান অধিকার করে জয়া সূত্রধর সম্মাননা ক্রেস্টের পাশাপাশি পায় ২৫ হাজার টাকা মূল্যের প্রাইজবন্ড। অনুষ্ঠানে সভাপতিত্ত্ব করেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি জে এল ভৌমিক। এসময় পূজা উদযাপন পরিষদের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

নরসিংদীর গীতা অনুরাগী জ্ঞান নিকেতন- গীত জ্ঞান জানায়, ২০২০ সাল হতে নরসিংদী সদরের হাজিপুরে শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারী মন্দিরে ১৫ জন বিদ্যার্থী নিয়ে পাঠদান শুরু করে বর্তমানে যার বিদ্যার্থীর সংখ্যা ৩৫০ জন। এই শিক্ষার্থীদের মধ্যে বাছাই করে প্রথমে ইউনিয়ন,পরে উপজেলা,জেলা, ঢাকা বিভাগ এবং সবশেষ জাতীয় পর্যায়ে প্রতিযোগীতা করে নরসিংদীর ৪ বিদ্যার্থী। যার মধ্যে ২ জন প্রথম এবং তৃতীয় স্থান অধিকার করে।

প্রতিষ্ঠানটির পরিচালক বিশ্বজিৎ কুমার সাহা বাপন বলেন, সম্পূর্ণ বিনা বেতনে এখানে পাঠাদান করা হয়। আমার প্রতিষ্ঠান বলে নয়, নরসিংদী জেলা থেকে দুজন ভালো ফলাফল করেছে এটাই আমার আনন্দ।



এই বিভাগের আরও