শিবপুরে মাছিমপুর ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত

৩০ মে ২০২১, ০৭:৩৫ পিএম | আপডেট: ২৯ জুলাই ২০২১, ০৩:১৭ এএম


শিবপুরে মাছিমপুর ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত

মোমেন খান:
নরসিংদীর শিবপুরে মাছিমপুর ইউনিয়ন পরিষদের ২০২১-২০২২ইং অর্থ বছরের উন্মুুক্ত বাজেট সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩০ মে) দুপুরে মাছিমপুর ইউনিয়ন পরিষদ কার্যালয় প্রাঙ্গণে ২০২১-২০২২ অর্থ বছরের বাজেট ঘোষণা করেন মাছিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হারিছ রিকাবদার।

বাজেটে সম্ভাব্য আয় ধরা হয়েছে ৩ কোটি ২৩ লাখ ৪৮ হাজার ৩৩৩ টাকা। ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ২২ লাখ লক্ষ ৭৯ হাজার ৮৩৩ টাকা। উদ্বৃত্ত ধরা হয়েছে ৫০ হাজার ৫০০ টাকা মাত্র। আগামী অর্থ বছরে বাজেটে রাস্তা ঘাট ও যোগাযোগ, কৃষি ও বাজার, শিল্প ও কুটির, বৃক্ষ রোপন, ভৌত অবকাঠামো, প্রাকৃতিক সম্পদ ব্যবস্থাপনা, পয়োনিস্কাশন, শিক্ষা স্বাস্থ্যসেবা, খেলাধূলা, মানব সম্পদ, দারিদ্য দূরীকরণ, সামাজিক নিরাপত্তা সমূহ ও প্রতিষ্ঠানিক সহয়তা, পল্লী উন্নয়ন ও সমবায়, ভিজিডি, ভিজিএফ, এবং সময়োপযোগী উন্নয়নে গুরুত্ব দেওয়া হয়।

উন্মুক্ত বাজেট সভায় ইউপি সচিব আসাদুজ্জামান আসাদ এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা আরিফা আক্তার, শিবপুর প্রেসক্লাবের সহ সাধারণ সম্পাদক মোমেন খান, ইউপি সদস্য ফাইজুল ইসলাম ভুইয়া, মেজবাহ উদ্দিন মৃদা, ফরহাদ খান, কামরুজ্জামান মুকুল, মহিলা ইউপি সদস্য স্মৃতি বেগম, রেহেনা বেগম সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


বাজেট সভায় ইউপি চেয়ারম্যান আবুল হারিছ রিকাবদার বলেন, স্থানীয় সরকারের ইউনিয়ন পরিষদকে শক্তিশালী ও মান উন্নয়নে বাজেট সভার ভুমিকা অপরিসীম। প্রস্তাবিত বাজেটের মাধ্যমে ইউনিয়ন পরিষদের উন্নয়ন কল্পে সকলের মতামতের ভিত্তিতে প্রকল্প বাস্তবায়ন করা ও প্রতিটি প্রকল্পে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে বাজেটে নানা প্রশ্ন উপস্থাপন করার আহবান জানানো হয়। শুধু সরকারী অনুদানের উপর নির্ভর করলে চলবে না। স্থানীয়ভাবে ১০০% ট্যাক্স আদায়ে সকলের সুদৃষ্টি কামনা করেন তিনি।